শনিবার ৪ঠা মে, ২০২৪ ইং , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরী

ডি আই জি ব্যারিস্টার হারুন-অর রশিদ বিক্রমপুরের গর্ব

নিজস্ব প্রতিবেদক  আলোকিত সংবাদ

 প্রকাশিত: ৫:০৭ পূর্বাহ্ণ, ২৯ ডিসেম্বর, ২০১৯

ছবি: আলোকিত সংবাদ

স্টাফ রিপোর্টার,মুন্সীগঞ্জ:

ব্যারিস্টার মোঃ হারুনঅর রশিদ, একজন নির্ভীক পুলিশ অফিসার, এক উজ্জল নক্ষত্র,বাংলাদেশ পুলিশ বিভাগের একজন অতি পরিচিত মুখ বাংলাদেশ পুলিশের গর্ব পাশাপাশি গর্ববোধ করেন বিক্রমপুর তথা মুন্সীগঞ্জ জেলা বিশেষ করে সিরাজদিখান উপজেলার সর্বস্তরের মানুষ ।

পুলিশের ময়মনসিংহ বিভাগের এই ডি,আই,জি  সৎ, পরিশ্রমী ও নিষ্ঠার সাথে দেশের একজন সেবক হিসেবে কাজ করে যাচ্ছেন। কখনোই কুসুমাস্তীর্ন ছিলো না এই সহজ সরল ও সুন্দরমনা মানুষটির পথ চলা। বাধা এসেছে বারংবার,তবে অদম্য মনোবলে জয় করেছেন সব বাধা। ডি,আই,জি ব্যারিস্টার মোঃ হারুন-অর রশিদের বর্নিল জীবনের নানা চমকপ্রদ ও আরো অজানা অধ্যায় উন্মোচন হবে আলোকিত সংবাদের এ প্রতিবেদনে-

ডি,আই,জি ব্যারিস্টার মোঃ হারুন-অর রশিদ ১৯৬৭ সালের ১২ অক্টোবর মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি গ্রামের সম্ভ্রান্ত পরিবার মুন্সীবাড়ীতে  জন্ম গ্রহন করেন।   ১৯৯৪ সালে ঢাকা বিশ্ব্যবিদ্যালয়ের পরিসংখান বিভাগ থেকে এমএসসি , ২০০৯ সালে ইউনিভার্সিটি অফ লন্ডন, ইউ.কে থেকে এল এল বি, এবং ২০১৬ সালে ঢাকা বিশ্ব্যবিদ্যালয় থেকে কৃতিত্বের সহিত এম বি এ ডিগ্রী অর্জন করেছেন তিনি।

ব্যবসায়ী আহম্মেদ আলী বেপারী এবং  গৃহিনী আমেনা বেগমের ৭ সন্তানের মধ্যে ডি,আই,জি ব্যারিস্টার মোঃ হারুন-অর রশিদের অবস্থান ৬ষ্ঠ ।

কঠোর সংগ্রামের সাথে ছাত্রজীবনের পর্ব শেষ করে মেধাবী এ ছাত্র  ব্যারিস্টার মোঃ হারুন-অর রশিদ ১৯৯৫ সালে ১৫ তম বিসিএস (পুলিশ) ক্যাডারের সহকারী পুলিশ সুপার হিসেবে সুপারিশ প্রাপ্ত হয়ে চাকরিতে যোগ দেন বাংলাদেশ পুলিশ বাহিনীতে । এরপর তিনি পুলিশের গুরুত্বপূর্ণ পদে থেকে দেশের বিভিন্ন স্থানে চাকুরী করেন । ডি আই জি , লজিস্টিক পুলিশ হেড কোয়াটার্স ঢাকা হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি ।

সর্বশেষ ২০১৮ সালের ১২ এপ্রিল থেকে বাংলাদেশ পুলিশ হেড কোয়াটার্স ডিআইজি লজিস্টিক হিসেবে দায়িত্ব পালনের পর, ২০১৯ সালের ৮ ডিসেম্বর বদলী হন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি হিসেবে।

 

বর্নাঢ্য কর্মজীবনে তার সময়ে বাংলাদেশ পুলিশের ডিজিটাইলেজেশন এর সময় পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, অনলাইন জিডি, বিডি পুলিশ হেল্প লাইন, এবং সিআইএম এস এর প্রত্যক্ষ তত্বাবধানে ছিলেন ব্যারিস্টার হারুন-অর রশিদ ।

চৌকস প্রযুক্তি জ্ঞান সমৃদ্ধ কর্মঠ পুলিশ অফিসার ব্যারিস্টার হারুন-অর রশিদের রেঞ্জ ডি আই জি হিসেবে ময়মনসিংহে দায়িত্বভার গ্রহন করায় ময়মনসিংহ বিভাগের সুধীজন, জেলা পুলিশ পরিবার আন্তরিক অভিবাদন ব্যক্ত করেছেন।

এ অল্প সময়ে ডি,আই,জি ব্যারিস্টার মোঃ হারুন-অর রশিদ ময়মনসিংহ বিভাগের আইন শৃঙ্খলার বিশেষ উন্নয়ন সাধন করেছেন। তিনি দেশ ও দশের মঙ্গলের জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি দেশ ও দশের কাছে উজ্জল নক্ষত্র হয়ে রয়েছেন । তার যোগ্য নেতৃত্বে ময়মনসিংহ পুলিশ বিভাগ অল্প সময়েই বেশ এগিয়ে গেছে। ডি,আই,জি ব্যারিস্টার মোঃ হারুন-অর রশিদের পেশাদারিত্ব, যোগ্যতা অর্জন, তার দীর্ঘ দিনের স্বপ্ন, দেশে বিদেশে প্রশিক্ষণ গ্রহণ, সততা, নৈতিকতা ও আদর্শ দিয়ে ময়মনসিংহ পুলিশ বাহিণীকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়।

তিনি যেমনি একজন দক্ষ উর্ধ্বতন পুলিশ অফিসার, তেমনি একজন ভাল প্রশিক্ষক এবং একজন অভিভাবকও বটে। ডি,আই,জি ব্যারিস্টার মোঃ হারুন-অর রশিদের যোগ্য নেতৃত্ব ও নির্দেশনায় বিভিন্ন সফল অভিযান পরিচালিত করতে সক্ষম হন ময়মনসিংহ বিভাগের পুলিশ সদস্যরা।

তিনি তার নিজ এলাকায় এতটাই জনপ্রিয় যে তাকে সিরাজদিখানের অভিভাবকও বলা হয়। দীর্ঘদিন যাবৎ নিজ এলাকার নিপিড়িত মানুষের জন্য তিনি কাজ করে চলেছেন। নিতান্তই কম ভাগ্যবান পরিবারের অক্ষম ব্যক্তিদের আয় রোজগারের ব্যবস্থা করা, অসহায় মানুষদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা, কোন নির্যাতিত ব্যক্তিকে আইনি সহযোগিতার মত বিভিন্ন মহৎ কাজ গুলো তিনি তার অবস্থান থেকে সার্বিক সহযোগীতা করেন।

তার অমাইক ব্যবহার ও বচনভঙ্গী তাকে অনন্য মানুষ হিসাবে প্রকাশ করে। একজন মানুষ তার কাছে গেলেই নিজেকে সে পৃথিবীর সবচেয়ে নিরাপদ মানুষ হিসাবে অনুভব করে।

সব মানুষের মেধা সমান নয়।  ডি,আই,জি ব্যারিস্টার মোঃ হারুন-অর রশিদ একজন প্রচন্ড জ্ঞানী ও পরিশ্রমী মানুষ। তিনি বিভিন্ন ধরনের প্রচুর বই পড়েন।

সিরাজদিখান উডজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বালুচর ইউনিয়নের চেয়ারম্যান আল্হাজ্জ্ব আবুবকর সিদ্দিক বলেন, ডি,আই,জি ব্যারিস্টার মোঃ হারুন-অর রশিদ বিক্রমপুর তথা দেশের জন্য সম্মান বয়ে আনবে আমরা বিক্রমপুরবাসী এ প্রত্যাশা করি । তিনি তার মেধাকে কাজে লাগিয়ে নিররে নিভৃত্যে দেশের জন্য কাজ করে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে যাচ্ছেন। আমরা তার নিকট থেকে সর্ব্বোচ্চটাই আশা করি এবং একদিন তাকে সর্ব্বোচ্চ পদে দেখতে চাই । তিনি এত বড় একজন কর্মকর্তা তার আচরনে বোঝার উপায় নেই । তিনি বরাবরই একজন ভাল মনের মানুষ ।

আলোকিত সংবাদ/এমআরকে

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
Exim Bank

নামাজের সময়সূচি

শনিবার ৪ঠা মে, ২০২৪ ইং
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩
DHAKA WEATHER

আর্কাইভ

May 2024
M T W T F S S
« Mar    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

শিরোনাম

শিরোনাম গজারিয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হুমকি,থানায় অভিযোগ শিরোনাম বালুচরের নৌকায় ভোট চাইলেন শ্রীনগরের ১৩ চেয়ারম্যান শিরোনাম মুন্সীগঞ্জ-১ আসনের দলীয় মনোনয়নপত্র জমা দিতে দুই উপজেলা নেতাকর্মী নিয়ে মহিউদ্দিন আহমেদের যাত্রা শিরোনাম মাহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল পীস অ্যাওয়ার্ড পেলেন সিরাজদিখানের কৃতিসন্তান (অবঃ) মেজর মোহাম্মাদ আখতার হোসেন শিরোনাম সিরাজদিখানে উঠান বৈঠক অনুষ্ঠিত  শিরোনাম বিসিএস (প্রশাসন) ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হলেন সিরাজদিখানের কৃতি সন্তান মোঃ সাইফুল ইসলাম। শিরোনাম ৪১ তম বি‌সিএস পরীক্ষায় সিরাজ‌দিখা‌নের দুই জন চুড়ান্তভা‌বে সুপা‌রিশপ্রাপ্ত শিরোনাম বালুচর  ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা শিরোনাম সিরাজদিখানে বাড়ির উঠান থেকে মটর সাইকেল চুরি শিরোনাম সিরাজদিখানে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মারধর, মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ
error: Content is protected !!