শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ ইং , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরী

শৈত্যপ্রবাহ নেই, কমবে শীতও

নিজস্ব প্রতিবেদক  আলোকিত সংবাদ

 প্রকাশিত: ১০:৪৫ পূর্বাহ্ণ, ২২ ডিসেম্বর, ২০১৯

ছবি: আলোকিত সংবাদ

শৈত্যপ্রবাহ না থাকলেও ঢাকাসহ দেশের বিস্তীর্ণ অঞ্চলে বিরাজ করছে তীব্র শীতের অনুভূতি। সূর্যের দেখা না মেলায় এবং জলীয় বাষ্পভরা আর্দ্র বাতাসে ঘন কুয়াশা শীতের অনুভূতি বাড়িয়ে দিচ্ছে।

রোববার সকাল ৯টায় যশোরে তাপমাত্রা ছিল দেশের সর্বনিম্ন ৯ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস। শীত মৌসুমে ঠান্ডা থাকবে, সেটাই স্বাভাবিক। তবে গত কয়েক দিনের তীব্র শীতে যারা দুর্ভোগে পড়েছেন, তাদের আশা দিচ্ছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ আফতাব উদ্দিন বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা কিছুটা বাড়বে। যশোর আর চুয়াডাঙ্গায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকলেও দেশে এখন শৈত্যপ্রবাহ নেই। এরপর শীতের তীব্রতা একটু কমবে বলে আশা করা যায়। ২৫ থেকে ২৭ ডিসেম্বর দেশের বিভিন্ন অঞ্চলে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও তাতে শীতের প্রকোপ খুব বেশি বাড়বে না।

শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ফরিদপুরে ১০.১ ডিগ্রি সেলসিয়াস। দেশের সব বিভাগের অধিকাংশ জায়গায় সর্বনিম্ন তাপমাত্রা ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ছিল। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭.২ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ১২.২ ডিগ্রি সেলসিয়াস।

জ্যেষ্ঠ আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, রোববার থেকেই দেশের অনেক জায়গায় সূর্যের দেখা মিলতে পারে। রোদ পাওয়া গেলে সার্ফেস টেম্পারেচার বাড়বে। দুয়েক দিন পর তাপমাত্রা আরো বাড়বে। তাতে শীতের তীব্রতা কমে আসবে।

আলোকিত সংবাদ/এমআরকে

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
Exim Bank

নামাজের সময়সূচি

শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ ইং
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩
DHAKA WEATHER

আর্কাইভ

April 2024
M T W T F S S
« Mar    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

শিরোনাম

শিরোনাম গজারিয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হুমকি,থানায় অভিযোগ শিরোনাম বালুচরের নৌকায় ভোট চাইলেন শ্রীনগরের ১৩ চেয়ারম্যান শিরোনাম মুন্সীগঞ্জ-১ আসনের দলীয় মনোনয়নপত্র জমা দিতে দুই উপজেলা নেতাকর্মী নিয়ে মহিউদ্দিন আহমেদের যাত্রা শিরোনাম মাহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল পীস অ্যাওয়ার্ড পেলেন সিরাজদিখানের কৃতিসন্তান (অবঃ) মেজর মোহাম্মাদ আখতার হোসেন শিরোনাম সিরাজদিখানে উঠান বৈঠক অনুষ্ঠিত  শিরোনাম বিসিএস (প্রশাসন) ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হলেন সিরাজদিখানের কৃতি সন্তান মোঃ সাইফুল ইসলাম। শিরোনাম ৪১ তম বি‌সিএস পরীক্ষায় সিরাজ‌দিখা‌নের দুই জন চুড়ান্তভা‌বে সুপা‌রিশপ্রাপ্ত শিরোনাম বালুচর  ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা শিরোনাম সিরাজদিখানে বাড়ির উঠান থেকে মটর সাইকেল চুরি শিরোনাম সিরাজদিখানে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মারধর, মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ
error: Content is protected !!