বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ ইং , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরী

শ্রীনগরে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

 প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, ১৭ আগস্ট, ২০২১

শ্রীনগরে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

আমিনুল ইসলাম মাছুম :শ্রীনগর(মুন্সীগঞ্জ) প্রতিনিধি :

মুন্সিগঞ্জের  শ্রীনগরে নানা আয়োজনে সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

রবিবার সকাল ৯ টায় শ্রীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরী। 

অন্যান্যদের মধ্যে এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ রেজাউল হক, শ্রীনগর থানার ওসি মো. হেদায়াতুল ইসলাম ভূঞা, কৃষি অফিসার শান্তনা রানী, বীর মুক্তিযোদ্ধা মো. ইকবাল হোসেন মাস্টার, আওয়ামী লীগ নেতা মাকসুদ আলম ডাবলু। এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও  বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন ইউপি চেয়ারম্যান বৃন্দ, শিক্ষকসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

বেলা ১১ টার দিকে শ্রীনগর প্রেস ক্লাবের আয়োজনে প্রেসক্লাব মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদের স্মরণে বিশেষ দোয়া মাহফিল ও তোবারক বিতরণ করা হয়েছে। এ সময় শ্রীনগর প্রেস ক্লাবের সকল সদস্যগণ উপস্থিত ছিলেন। 

অপরদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে দুপুর সাড়ে ১২ টার দিকে শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ঝুমুর হল রোডে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ সেলিম আহমেদ ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী তোফাজ্জল হোসেন।  এ সময় প্রায় ১৫ শতাধিক গরীব অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। 

দুপুর দেড়টার দিকে শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যার মো. মসিউর রহমান মামুনের উদ্যোগে এম রহমান কমপ্লেক্স চত্বরে আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাবার বিতরণ করা হয়েছে।

এছাড়াও কুকুটিয়া: ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও তোবারক বিতরণ করা হয়েছে। 

ষোলঘর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও ষোলঘর ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলামের উদ্যোগে দোয়া মাহফিল ও তোবারক বিতরণ করা হয়। 

কোলাপাড়া: ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে কোলাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এম মাহবুব উল্লাহ্ কিসমতের সার্বিক সহযোগিতায় ইউনিয়নের ৩২টি মসজিদ ও ৩টি মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়েছে।

ভাগ্যকুল: স্থানীয় যুবলীগের উদ্যোগে ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মামুন কবিরের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত ও তোবারক বিতরণ হয়েছে। 

জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়নে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নানা কর্মসূচির আয়োজন করেন।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
Exim Bank

নামাজের সময়সূচি

বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ ইং
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩
DHAKA WEATHER

আর্কাইভ

March 2024
M T W T F S S
« Jan    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

শিরোনাম

শিরোনাম গজারিয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হুমকি,থানায় অভিযোগ শিরোনাম বালুচরের নৌকায় ভোট চাইলেন শ্রীনগরের ১৩ চেয়ারম্যান শিরোনাম মুন্সীগঞ্জ-১ আসনের দলীয় মনোনয়নপত্র জমা দিতে দুই উপজেলা নেতাকর্মী নিয়ে মহিউদ্দিন আহমেদের যাত্রা শিরোনাম মাহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল পীস অ্যাওয়ার্ড পেলেন সিরাজদিখানের কৃতিসন্তান (অবঃ) মেজর মোহাম্মাদ আখতার হোসেন শিরোনাম সিরাজদিখানে উঠান বৈঠক অনুষ্ঠিত  শিরোনাম বিসিএস (প্রশাসন) ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হলেন সিরাজদিখানের কৃতি সন্তান মোঃ সাইফুল ইসলাম। শিরোনাম ৪১ তম বি‌সিএস পরীক্ষায় সিরাজ‌দিখা‌নের দুই জন চুড়ান্তভা‌বে সুপা‌রিশপ্রাপ্ত শিরোনাম বালুচর  ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা শিরোনাম সিরাজদিখানে বাড়ির উঠান থেকে মটর সাইকেল চুরি শিরোনাম সিরাজদিখানে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মারধর, মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ
error: Content is protected !!